Google

Ad

1650 প্রতিটি জেলায় বেকার যুবক যুবতীদের জন্য ট্রেনিং দেবে ফল ও সবজি প্রশিক্ষণের | west bengal government free training course 2019-20





পশ্চিমবঙ্গ সরকারের মাধ্যমে কৃষিজ বিপণন ২২টি ফল ও সবজি সংরক্ষণ এবং  প্রশিক্ষণ দেবে বেকার যুবক যুবতীদের কেন্দ্রে ৩ দফায় ১৬৫০ জন তরুণ-তরুণীকে প্রশিক্ষণ দেওয়ার জন্য এবছরের কর্মসূচি শুরু হচ্ছে। একেক ব্যাচে 2.5 মাস করে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রতি ব্যাচে ৫৫০ জন করে প্রশিক্ষণের সুযোগ পাবেন। নিচের ২২টি প্রশিক্ষণ কেন্দ্র থেকে নির্ধারিত আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। প্রশিক্ষণ শেষে সফল পরীক্ষার্থীদের শংসাপত্র ও মাসিকভাতা ব্যবস্থা আছে।
যোগ্যতা: মাধ্যমিক পাশ।

বয়স:  ১৮ বছর।
প্রশিক্ষণ : বেকার যুবক-যুবতী, স্বনির্ভর গোষ্ঠীর সদস্য, কৃষক পরিবার, এফপিসি এবং এনজিও অন্তর্ভুক্ত মহিলা ও পুরুষদের। ট্রেনিং চলাকালীন তার সঙ্গে ভাতা দেয়া হবে ২০০ টাকা।
কোর্সের মধ্যে আছে: ১) ফল-সবজি সংরক্ষণ ও প্রক্রিয়াকরণ, পুষ্টি সংক্রান্ত বিভিন্ন বিষয়/পদ্ধতি। ২) ক্ষুদ্র শিল্পোদ্যোগ উন্নয়ন। ৩) খাদ্য নিরাপত্তা আইন ২০০৬ বিষয়ে সচেতনতা।
প্রশিক্ষণের সময়কাল: প্রথম ব্যাচ শুরু হবে ২০ জুন থেকে ৯ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত। দ্বিতীয় ব্যাচ শুরু হবে ৯ সেপ্টেম্বর থেকে ৬ ডিসেম্বর। তৃতীয় ব্যাচ শুরু হবে ১৬ ডিসেম্বর ২০১৯ থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২০।




প্রশিক্ষণ কেন্দ্রের ঠিকানা:
১) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), মধ্য কলকাতা, পি-১৮, সিআইটি স্কিম, মানিকতলা, VIIM, মানকিতলা মেন রোড, কলকাতা-৫৪, ফোন: ০৩৩-২৩২০৩০৬০।
২) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), দক্ষিণ কলকাতা, পি-৯৩, লেক রোড, কলকাতা-৭০০০২৯। ফোন নম্বর-০৩৩২৪৬৪৬০২৮।
৩) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), উত্তর কলকাতা, ২ নং মন্মথ দত্ত রোড, কলকাতা-৭০০০৩৭। ফোন: ০৩৩২৫৫৬৭০৯৮।
৪) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), হাওড়া, ৭৯, বেলিলিয়াস লেন, হাওড়া-৭১১১০১, ফোন: ০৩৩২৬৩৭-৩০৫৪।
৫) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), বারুইপুর, তৃতীয় তল-তিওয়ারী ভবন (প্রগতিসংঘ ক্লাবের কাছাকাছি), পো-বারুইপুর, জেলা-দক্ষিণ ২৪ পরগনা, ফোন: ০৩­২৪৩৩৩৪৪।


৬) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), ঝাড়গ্রাম, প্রযত্নে-পাত্র ট্রেডার্স, বাছুরডোবা, পো-জামদা, জেলা-ঝাড়গ্রাম পিন-৭২১৫০৭। মোবাইল নম্বর-৯০৫১৮৪৯৮৪৫৩।
৭) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), দুর্গাপুর, বঙ্কিমচন্দ্র অ্যাভেনিউ, বর্ধমান, ফোন: ০৩৪৩২৫৬২১৯৫।
৮) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), বহরমপুর ব্যারাক স্কোয়্যার, বহরমপুর, মুর্শিদাবাদ, ফোন: ০৩৪৮২-২৬২০২৭।
৯) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), মালদা, মনস্কামনা রোড, মালদা, ফোন: ০৩৫১২-২৬৪১২২।
১০) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), বর্ধমান, সরকার ভিলা, কালিবাজার, বর্ধমান, ফোন: ০৩৪২২৬৬৩১৩১।
১১) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), শিলিগুড়ি মুখ্য বাজার চত্বর, শিলিগুড়ি নিয়ন্ত্রিত বাজার সমিতি, পো-প্রধান নগর, জেলা-দার্জিলিং, পিন-৭৩৪০০৩, ফোন: ০৩৫৩২৫১০৬৮৪।
১২) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), কৃষ্ণনগর (১ নং ব্লক), কৃষক বাজার চত্বর, জাহাঙ্গীরপুর, কৃষ্ণনগর, নদিয়া, মোবাইল নম্বর-৯৯৩২৯৯৮৯৬৫।
১৩) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), বালুরঘাট, ৩১/২ মোড় বালুরঘাট, দক্ষিণ দিনাজপুর, ফোন: ০৩৫২২২৫৫২৩৬।
১৪) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), কোচবিহার, লেখাপড়া বিল্ডিং (জেনকিন্স স্কুলের বিপরীতে), সিলভার জুবিলি রোড, কোচবিহার, পোন-০৩৫৮২-২২২৮৯০।

১৫) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), মেদিনীপুর স্টেশন রোড, পঃ মেদিনীপুর, ফোন: ০৩২২২২৭১৫৭৩।
১৬) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), বাঁকুড়া কৃষকবাজার, নতুনচটি, ফোন: ০৩২৪২২৪১২১৮।
১৭) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), পুরুলিয়া, জেলাপরিষদ ভবন, পুরুলিয়া, ফোন: ০৩২৫২২২২৯৪৩।
১৮) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), সিউড়ি, অনাদি দাস, আর এন টেগোর রোড, বীরভূম, ফোন নম্বর-০৩৪৬২২৫৪০৭০।
১৯) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), জলপাইগুড়ি, অগ্রসেন রোড, পি সি শর্মা মোড়, জলপাইগুড়ি, ফোন: ০৩৫৬১২২২৩৭৭।
২০) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), কালিম্পং, আর সি মিস্ত্রি রোড, কালিম্পং, দার্জিলিং, ফোন নম্বর-০৩৫৫২২৫৫২৬৬।
২১) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), বারাসাত, তিতুমীর বাস স্ট্যান্ড (প্রথম তল), চাঁপাডালি মোড়ের কাছে, উত্তর ২৪ পরগনা, ফোন: ০৩৩ ২৫৮৪০৪৩৩।
২২) কৃষিজ বিপণন আধিকারিক (সংরক্ষণ ও প্রশিক্ষণ), চুঁচুড়া, হুগলি, বড়বাজার, পো-চুঁচুড়া, জেলা-হুগলি, পিন-৭১২১০১, ফোন: ০৩৩২৬৮০-২৩৭৪।

1650 প্রতিটি জেলায় বেকার যুবক যুবতীদের জন্য ট্রেনিং দেবে ফল ও সবজি প্রশিক্ষণের | west bengal government free training course 2019-20 1650 প্রতিটি জেলায় বেকার যুবক যুবতীদের জন্য ট্রেনিং দেবে ফল ও সবজি প্রশিক্ষণের | west bengal government free training course 2019-20 Reviewed by Karmasandhan Recruitment on জুন ১৬, ২০১৯ Rating: 5

কোন মন্তব্য নেই:

Ad Home

Blogger দ্বারা পরিচালিত.