Google

এখন বাড়িতে বসে ব্যাংকের ক্যাশ ডেলিভারি

করোনার প্রকোপ থেকে বাঁচতে সতর্ক থাকতে হবে সবাইকে । সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক । করোনার মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রাখা এবং বাড়িতে থাকায় একমাত্রা উপায় বলে বারেবারে জানানো হয়েছে প্রশাসন ও বিশেষজ্ঞদের তরফে । লকডাউনে ব্যাঙ্ক খোলা থাকলেও সামাজিক দূরত্ব বজার রাখার জন্য একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে । 



এই পরিস্থিতির কথা মাথায় রেখে হরিয়ানায় একটি নতুন পরিষেবা চালু করা হয়েছে । এখানে বাড়িতে বসেই ব্যাঙ্কের টাইম স্লট বুক করতে পারবেন গ্রাহকরা । মনে করা হচ্ছে দেশের অন্য রাজ্যেও এরকম পরিষেবা চালু করা হতে পারে । পোস্টাল ব্যাঙ্ক সার্ভিসের মাধ্যমে ক্যাশ ডেলিভারির সুবিধা মিলবে । এর জন্য হরিয়ানা সরকারের অর্থ বিভাগ স্টেট লেভেল ব্যাঙ্কার্স কমিটি ও ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে হাত মিলিয়েছে । তবে এখনও পর্যন্ত অন্য রাজ্য এই বিষয়ে কোনও ঘোষণা করেনি ।


ইংরেজি সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ব্যাঙ্ক স্লট বুকিং করার জন্য সবচেয় প্রথমে https://bankslot.haryana.gov.in ওয়েবসাইটে লগইন করতে হবে । এরপর Book Your Bank slot today- অপশনে ক্লিক করতে হবে । এরপর ব্যাঙ্কের ব্রাঞ্চের IFSC কোড দিতে হবে ।
IFSC কোড দেওয়ার পর যে ব্রাঞ্চ দেখা যাবে সেটা ভেরিফাই করুন । এরপর তারিখ দিয়ে টাইম স্লট দিয়ে দিন । এর মাধ্যমে আপনার টাইম স্লট বুকিং হয়ে যাবে । এরপর আপনি আপনার স্ট্যাটাসও চেক করতে পারবেন । এর জন্য গ্রাহকের নাম, ১০ ডিজিটের ফোন নম্বর দিয়ে অ্যাপ্লাইয়ে ক্লিক করতে হবে । নতুন পেজ খুলে যাবে এবং দেখা যাবে আপনার সিলেক্ট করা টাইম স্লট বুকিং হয়েছে কিনা দেখাবে । ডাউনলোড করে প্রিন্ট আউট নিয়ে নিতে পারবেন ।


পোস্টাল ব্যাঙ্ক সার্ভিসের মাধ্যমে বাড়িতে বসেই ক্যাশ ডেলিভারি চাইলে https://bankslot.haryana.gov.in লগইন করুন । এরপর ash Delivery at home Postal Bank Service অপশনে । এরপর নাম, মোবাইল নম্বর, অ্যামাউন্ট, জেলা , শহর, পিন কোড ও বাড়ির ঠিকানা দিতে হবে । ন্যূনতম ১০০০ টাকা তুলতেই হবে । তার কম হলে হবে না । এবং অধিকতম ১০ হাজার টাকার বাড়িতে বসে তুলতে পারবেন । অ্যাপ্লাই বটনে ক্লিক করতেই নতুন পেজ খুলে যাবে ।
এখন বাড়িতে বসে ব্যাংকের ক্যাশ ডেলিভারি এখন বাড়িতে বসে ব্যাংকের ক্যাশ ডেলিভারি Reviewed by Karmasandhan Recruitment on April 26, 2020 Rating: 5

Ad Home

Powered by Blogger.