Google

Ad

WBSSC Group D Question Paper in Bengali PDF 🌟wbssc group d book pdf ⚡wbssc group c practice set


 1) দেশে আদিবাসী ফসলের বৈচিত্র্য রক্ষার জন্য প্রয়োজনীয়তা গ্রহণ করে, কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রী নরেন্দ্র সিং তোমার ন্যাশনাল ব্যুরোতে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সংস্কারকৃত অত্যাধুনিক ন্যাশনাল জিন ব্যাংক উদ্বোধন করেছেন উদ্ভিদ জেনেটিক সম্পদ (NBPGR), পুসা, নয়াদিল্লি।


 2) এইচসিএল ফাউন্ডেশন, এইচসিএল টেকনোলজিসের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা শাখা, কারিগরদের ক্ষমতায়ন এবং দেশে হস্তশিল্প খাতের মূল্য শৃঙ্খলাকে শক্তিশালী করতে একটি অনলাইন পোর্টাল 'মাই ই-হাট' চালু করেছে।


 )) স্বাধীনতার years৫ বছর উদযাপন উপলক্ষে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া একটি বিশেষ আমানত প্রকল্প চালু করেছে।

 Deposit স্পেশাল ডিপোজিট স্কিম, এসবিআই প্ল্যাটিনাম ডিপোজিটস একটি সীমিত সময়ের অফার এবং 14 সেপ্টেম্বর শেষ হবে।

 ▪️ স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া:-

 প্রতিষ্ঠিত - 1 জুলাই 1955

 সদর দপ্তর - মুম্বাই,

 মহারাষ্ট্র

 চেয়ারম্যান - দীনেশ কুমার খারা


 )) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০47 সালে ভারতের স্বাধীনতার ১০০ বছরে পৌঁছানোর সময় ভারতকে একটি 'এনার্জি ইন্ডিপেন্ডেন্ট' জাতি বানানোর নতুন লক্ষ্য ঘোষণা করেছিলেন।


 5) ভারতীয় রেলের পশ্চিম মধ্য রেলওয়ে (WCR) অঞ্চল মধ্যপ্রদেশের হাবিবগঞ্জ রেলওয়ে স্টেশনে প্রথম স্বয়ংক্রিয় কোচ ওয়াশিং প্ল্যান্ট (ACWP) স্থাপন করেছে।

 - মধ্যপ্রদেশ

 MCM - শিবরাজ সিং চৌহান

 - গভর্নর - মঙ্গুভাই ছাগনভাই

 - ভিমবেটকা গুহা

 - সাঁচিতে বৌদ্ধ স্মৃতিস্তম্ভ

 - খাজুরাহো মন্দির


 )) ১৫ আগস্ট, ২০২১ -এ ভারতের th৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে, সশস্ত্র বাহিনীর সর্বোচ্চ কমান্ডার, রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ কর্তৃক অনুমোদিত সশস্ত্র বাহিনী, পুলিশ এবং আধাসামরিক বাহিনীর সদস্যদের জন্য 144 বীরত্ব পুরস্কার প্রদান করা হয়েছে।


 7) মিজোরামে, 23 সেক্টর আসাম রাইফেলসের 3 য় ব্যাটালিয়ন "জন গণ মন" এর একটি ভিডিও সংস্করণ চালু করেছে যা লুঙ্গলেয়ের 5 বছর বয়সী অসাধারণ মিস ইষ্টার হানমতে গেয়েছেন। আসাম রাইফেলস ভারতের স্বাধীনতার years৫ বছর উপলক্ষে আজাদী কা অমৃত মহোৎসবের অংশ হিসেবে এই প্রচেষ্টা গ্রহণ করেছে।

 Iz মিজোরাম:-

 সিএম - জোরামথাঙ্গা

 রাজ্যপাল - হরি বাবু কামম্ভপতি


 )) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যুবকদের কর্মসংস্থানের সুযোগ আনতে এবং সামগ্রিক অবকাঠামো বৃদ্ধিতে সহায়তা করার জন্য ১০০ লক্ষ কোটি টাকার 'গতিশক্তি' উদ্যোগের ঘোষণা দেন।


 9) অল ইন্ডিয়া রেডিও জাতীয় এবং আঞ্চলিক চ্যানেলে একটি অনন্য উদ্ভাবনী প্রোগ্রাম, 'আজাদী কা সফর আকাশবানী কে সাথ' চালু করেছে।

 Llআল ইন্ডিয়া রেডিও:-

 মালিক - প্রসার ভারতী

 লঞ্চ তারিখ - 23 জুলাই 1927

 সদর দপ্তর - সংসার মার্গ, নয়াদিল্লি

 নীতিবাক্য - বহুজনাহিতায় বহুজনসুখায়


 10) তেলেঙ্গানার করিমনগর জেলার মোহাম্মদ আজম দিল্লিতে কেন্দ্রীয় যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী অনুরাগ সিং ঠাকুরের কাছ থেকে অনুকরণীয় নেতৃত্বের গুণাবলী প্রদর্শনের জন্য সম্প্রতি জাতীয় যুব পুরস্কার পেয়েছেন।

 - তেলঙ্গানা:-

 ➨CM - কালবাকুন্তলা চন্দ্রশেখর রাও

 - আমরাবাদ টাইগার রিজার্ভ

 - কাওয়াল টাইগার রিজার্ভ




 11) কোমালিকা বারী রোক্লোতে যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপে নতুন অনূর্ধ্ব -21 রিকার্ভ বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন।

 ➨ ভারতের জুনিয়র রিকার্ভ তীরন্দাজরা পুরুষ এবং মিশ্র দল ইভেন্টেও সোনা জিতেছে।

 -তিনি দীপিকা কুমারীর পর দ্বিতীয় ভারতীয় মহিলা হয়েছেন যিনি অনূর্ধ্ব -১১ বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং অনূর্ধ্ব -১ both শিরোপা জিতেছেন।


 12) কলকাতা বিশ্ববিদ্যালয় একাডেমিক র Ran্যাঙ্কিং অফ ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে (এআরডব্লিউইউ) দ্বিতীয় স্থান অর্জন করেছে।

 ➨ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, প্রশাসনিক কর্মী এবং শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন।

 - পশ্চিমবঙ্গ:-

 👉 সিএম - মমতা বন্দ্যোপাধ্যায়

 O গভর্নর - জগদীপ ধনখার

 লোক নৃত্য - লাঠি, গম্ভীরা, liালী, যাত্রা, বাউল, ছাউ, সাঁওতালি নৃত্য

 - কালীঘাট মন্দির



13) যেহেতু দেশ 75 তম স্বাধীনতা দিবস উদযাপন করছে, দিল্লি ফায়ার সার্ভিসের (ডিএফএস) পরিচালক অতুল গর্গ ঘোষণা করেছেন যে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস দেশের প্রথম হাসপাতাল হয়ে উঠেছে যার ক্যাম্পাসে একটি ফায়ার স্টেশন রয়েছে, এটিকে " গর্বের মুহূর্ত। "



14) সিনিয়র আমলা অপূর্ব চন্দ্রকে তথ্য ও সম্প্রচার সচিব নিযুক্ত করা হয়েছে।

 ➨ মি Chandra চন্দ্র, মহারাষ্ট্র ক্যাডারের 1988 ব্যাচের ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসেস (আইএএস) কর্মকর্তা, বর্তমানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব।

WBSSC Group D Question Paper in Bengali PDF 🌟wbssc group d book pdf ⚡wbssc group c practice set WBSSC Group D Question Paper in Bengali PDF 🌟wbssc group d book pdf ⚡wbssc group c practice set Reviewed by Karmasandhan Recruitment on সেপ্টেম্বর ০৭, ২০২১ Rating: 5

কোন মন্তব্য নেই:

Ad Home

Blogger দ্বারা পরিচালিত.