Header Ads

jexpo 2019 exam date , jexpo 2019 date , voclet 2019, voclet 2019 form fill up date , www.sumanjob.in

Jexpo এবং Voclet  আবেদন শুরু হলো





মাধ্যমিক পাশের পর আপনারা রাজ্য সরকারের জেক্সপো এবং ভোকলেট পরীক্ষা দিয়ে ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি ডিপ্লোমা কোর্সের আপনারা ভর্তি হতে পারেন 2019 এ আগামী 28 এ এপ্রিল আপনাদের ভর্তি শুরু হবে ভোকেশনাল উচ্চ মাধ্যমিক দু বছরের ছাত্র-ছাত্রীদেরকে সরাসরি পলিটেকনিক এর দ্বিতীয় বর্ষের ভর্তি পরীক্ষা 2019 এ হবে একই দিনে ।

যোগ্যতা : জেক্সপো 2019 পরীক্ষার জন্য অতিরিক্ত বিষয় ছাড়া মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় মোট 35 শতাংশ নম্বর পেয়ে পাশ করতে হবে, মাধ্যমিকের ইংরেজি অংক পদার্থবিদ্যা থাকতে হবে এবং তিন বিষয়ে আলাদা করে পাশ নম্বর থাকা দরকার । ভোকলেট 2019 পরীক্ষার জন্য WBSCVET কোর্সের ভোকেশনালে উচ্চমাধ্যমিক পাস কিংবা মাধ্যমিক পাস করার দু'বছরের আইটিআই পাস ।



বয়স সীমা: জেক্সপো 2019 পরীক্ষার জন্য বয়সের কোনো উর্ধ্বসীমা নেই তবে নিম্ন সীমা আছে , 1 ই জুলাই 2004 এর মধ্যে আপনার বয়স হতে হবে এর আগে হলে আবেদন করতে পারবেন না ।
ভোকলেট যে সকল প্রার্থীরা পরীক্ষা দিবে 2019 সালে বয়সের জন্য কোন করাকরি নেই ।

আবেদন ফ্রি : অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে আগামী 6 মার্চ এর মধ্যে জেক্সপো ও ভোকলেট ক্ষেত্রে অনলাইন ফর্ম এর মূল্য রাখা হয়েছে 500 টাকা যাদের কন্যাশ্রীর নথিভূক্ত থাকবে তাদের জন্য আড়াইশো টাকা আবেদন ফ্রি , অনলাইনে আবেদনের ক্ষেত্রে ফ্রী হিসাবে দিতে হবে 450 টাকা কন্যাশ্রী হিসাবে নথিভুক্ত মহিলাদের ক্ষেত্রে 225 টাকা

পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি লিংক : https://webscte.co.in

Disclaimer: দুই পরীক্ষার ক্ষেত্রে আবেদন করতে হবে অনলাইনে 6 মার্চ পর্যন্ত পরীক্ষা 28 এ এপ্রিল রবিবার এডমিট কার্ড ডাউনলোড করা যাবে ৩ ই এপ্রিল থেকে পরীক্ষার ফল প্রকাশিত হবে ৩ জুন ।






Powered by Blogger.