Header Ads

Railway 1 লক্ষ 30 হাজার কোন পদে কি শিক্ষাগত যোগ্যতা লাগছে দেখুন ? 1 লক্ষ 30 হাজার Recruitment 2019

Railway 1 লক্ষ 30 হাজার কোন পদে কি  শিক্ষাগত যোগ্যতা লাগছে দেখুন ?


দেশজুড়ে বিভিন্ন রেলের ফ্যাক্টরিতে Total শূন্যপদে 1 লক্ষ 30 হাজার কর্মী নিয়োগ করতে চলেছে ভারতীয় রেল মন্ত্রক এখানে নিয়োগের যে পোস্ট গুলি রয়েছে :  ক্লার্ক কাম টাইপিস্ট, ট্রেনস ক্লার্ক, কমার্শিয়াল অ্যাপ্রেন্টিস, হেলপারসহ বিভিন্ন পদে নিয়োগ করে নেয়া হবে এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা লাগছে মাধ্যমিক ও আই টি আই তরফে জানানো হয়নি কোন পদে শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন  । 

প্রার্থীদের সুবিধা এবং দীর্ঘ অভিজ্ঞতার ভিত্তিতে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার আভাস দেয়া হলো  অফিশিয়ালি নোটিফিকেশন প্রকাশিত হলে আরো বিষয়ে তথ্য জানতে পারবেন আমাদের ইউটিউব চ্যানেল থেকে । 




পদ অনুসারে শিক্ষাগত যোগ্যতা লেভেল ওয়ান ক্যাটাগরি : ট্রাক মেইন টার্গেট 4 পদের ক্ষেত্রে মাধ্যমিকের সঙ্গে এনসিটির কর্তৃক স্বীকৃত ন্যাশনাল সার্টিফিকেট থাকলে হবে বা ইন সিটি বাস কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান থেকে আইটিআই কোর্স  । 


হেল্পার অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে মাধ্যমিকের সঙ্গে এন সি ভি টি এস সি ভি ডি আই টি আই কোর্স পাস এন সি ভি টি কর্তৃক স্বীকৃত ন্যাশনাল সার্টিফিকেট । 




এসিস্টেন্ট পয়েন্টসম্যান যোগ্যতা ক্লার্ক কাম টাইপিস্ট পদের ক্ষেত্রে 50% নাম্বার সহ উচ্চ মাধ্যমিক পাস করতে হবে তার সঙ্গে হিন্দি বা ইংরেজিতে টাইপ করার যোগ্যতা থাকতে হবে । 
একাউন্টস ক্লার্ক কাম টাইপিস্ট ক্লার্ক এবং কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক পদের ক্ষেত্রে ফিফটি শতাংশ নাম্বার পেয়ে মাধ্যমিক পাস করতে হবে ( সাধারণ আবেদনের যোগ্য প্রার্থী ) । 

ট্রাফিক অ্যাসিস্ট্যান্ট কমার্শিয়াল অ্যাপ্রেন্টিস স্টেশন মাস্টার পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা স্নাতক ডিগ্রী থাকলেই আবেদন করা যাবে এর পাশাপাশি রেল ট্রানস্পর্ট অ্যান্ড ম্যানেজমেন্ট ডিপ্লোমা থাকলে অগ্রাধিকার দেয়া হবে  


প্যারামেডিকেল ক্যাটাগরি: পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা লাগবে স্টাফ নার্স পদের ক্ষেত্রে সাধারণ জেনারেল নার্সিং এন্ড মিডওয়াইফারি ডিপ্লোমা অথবা নার্সিং এর বি এস সি ডিগ্রী থাকলেই এই পদে আবেদন করতে পারবেন   

Disclaimer:- এছাড়াও যে বাকি পদ গুলি আছে শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক থেকে শুরু করে গ্রাজুয়েশন পাস বা উচ্চ মাধ্যমিক যোগ্যতা থাকলেও আপনার এই পদে আবেদন করতে পারবেন আপনাদেরকে জানানো হচ্ছে আপনাদের সুবিধা এবং আপনাদের রিকুয়েস্ট এর জন্য অভিজ্ঞতার ভিত্তিতে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার একটি আভাস দেয়া হলো বিজ্ঞপ্তি প্রকাশিত হলে আপনাদেরকে সরাসরি জানিয়ে দেয়া হবে । 




Powered by Blogger.