Google

Ad

জেলায় জেলায় নার্সিং ট্রেনিং এর বিজ্ঞপ্তি প্রকাশিত হল 😍 উচ্চ মাধ্যমিক যোগ্যতায় ২৪০৫ | অফিশিয়ালি বিজ্ঞপ্তি ঘোষণা হলো




পশ্চিমবঙ্গ সরকার অধীন বিভিন্ন নার্সিং ট্রেনিং স্কুলে তিন বছর জন্য GNM ট্রেনিং এর ভর্তির জন্য দরখাস্ত দেওয়া শুরু হয়েছে 3 বছর নার্সিং কোর্সের জন্য নার্সিং ট্রেনিং স্কুলে ইন্টার্নশিপের ব্যবস্থা রাখা হয়েছে


Total Vacancy: 2405 ( Female-2300 , Male-105 )। তপশিলি, ওবিসি এ-বি, সমাজকল্যাণ বিভাগের অধীন অনাথাশ্রম/ডেস্টিটিউট হোমের মহিলা প্রার্থী ও মহিলা সিভিল ডিফেন্স ভলেন্টিয়ারদের জন্য নিয়মানুসারে আসন সংরক্ষণ আছে।
আবেদনের দিন পযর্ন্ত একটানা অন্তত পাঁচ বছর পশ্চিমবঙ্গের সংশ্লিষ্ট জেলায় (যে জেলার স্কুলে ট্রেনিংয়ের জন্য আবেদন করবেন) বসবাস করে থাকতে হবে। ট্রেনিং শেষে সফল প্রার্থীদের চাকরি দেওয়ার কোনো দায়বদ্ধতা সরকারের থাকবে না।
বয়সসীমা:  ১৭ বছর থেকে -২৭ বছরের মধ্যে।




যোগ্যতা:  উচ্চমাধ্যমিক পাশ (ন্যূনতম ৪০% নম্বর থাকতে হবে ), তবে ইংরেজি ভাষাও থাকা চাই (ন্যূনতম ৪০% নম্বর )। বাংলা/ নেপালি লিখতে, পড়তে ও বলতে জানতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি: উচ্চমাধ্যমিকে বাধ্যতামূলক বিষয়গুলিতে (ভাষা, তার একটি অবশ্যই ইংরেজি হতে হবে, ও ইলেক্টিভ বেস্ট অব থ্রি (যেক্ষেত্রে ন্যূনতম পাসমার্ক ৪০%), তবে এনভায়রনমেন্টাল এডুকেশন বাদে) পাওয়া নম্বরের ভিত্তিতে তৈরি মেধাতালিকা অনুযায়ী প্রার্থী বাছাই করা হবে।
প্রথমে ১ বছর ট্রেনিং হবে ডে-স্কলার হিসাবে, তখন থাকা-খাওয়ার ব্যবস্থা নিজেকেই করে নিতে হবে, পরের বছর থেকে ট্রেনিং হবে আবাসিক। খরচ মাসে ১২ টাকা এস্টাব্লিশমেন্ট চার্জ, সঙ্গে নির্ধারিত মেসিং চার্জ।



আবেদনের পদ্ধতিwww.wbhealth.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে ১ জুন বেলা ১২টা থেকে ১৭ জুন ২০১৯ রাত ১১টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

জমা পড়া আবেদনপত্রের ভিত্তিতে তৈরি মেধাতালিকা অনুযায়ী কাউন্সেলিং, ভেরিফিকেশন ও মেডিকেল টেস্টের জন্য ডাকা হবে, ঠিকানাগুলো হল-
কলকাতা: The Principal Nursing Officer, Nursing Training School, IPGME&R-SSKM Hospital, 244 AJC Bose Road, Kolkata 700020.
দার্জিলিং জেলা (দার্জিলিং ও কার্শিয়াং মহকুমা) ও কালিম্পং জেলা: The Senior Sister Tutor, Nursing Training School, Darjeeling District Hospital, PO & Dist Darjeeling, Pin-734101.


   



জেলায় জেলায় নার্সিং ট্রেনিং এর বিজ্ঞপ্তি প্রকাশিত হল 😍 উচ্চ মাধ্যমিক যোগ্যতায় ২৪০৫ | অফিশিয়ালি বিজ্ঞপ্তি ঘোষণা হলো জেলায় জেলায় নার্সিং ট্রেনিং এর বিজ্ঞপ্তি প্রকাশিত হল 😍 উচ্চ মাধ্যমিক যোগ্যতায় ২৪০৫ | অফিশিয়ালি বিজ্ঞপ্তি ঘোষণা হলো Reviewed by Karmasandhan Recruitment on মে ৩১, ২০১৯ Rating: 5

কোন মন্তব্য নেই:

Ad Home

Blogger দ্বারা পরিচালিত.