Header Ads

বিজ্ঞানি কন্যা মেধা বৃত্তি স্কলার্শিপ ২০২০ Bigyani Kanya Medha Britti Scholarship - How to Apply Online - Sumanjob.in

 বিজ্ঞানি কন্যা মেধা বৃত্তি স্কলার্শিপ  ২০২০ পশ্চিমবঙ্গে দ্বাদশ শ্রেণি মেয়ে শিশুকে আরও পড়াশোনা করতে উত্সাহিত করার একটি উদ্যোগ এই স্কলারশিপ যে মেয়েরা দ্বাদশ পরে উচ্চতর পড়াশোনা করতে চায় তবে তাদের উচ্চতর পড়াশোনা করার জন্য পর্যাপ্ত তহবিল নেই তাদের জন্য সরবরাহ করা হয়। পশ্চিমবঙ্গের বেসিক সায়েন্স / মেডিসিন / নন-মেডিকেল কোনও বোর্ড এবং যে কোনও প্রবাহ থেকে অধ্যয়নরত মেয়েরা এই বৃত্তি প্রকল্পের জন্য যোগ্য। এই বৃত্তিটি কলকাতা জগদীস বোস জাতীয় বিজ্ঞান প্রতিভা অনুসন্ধান (জেবিএনএসটিএস) প্রদান করবে। এই অনন্য উদ্যোগের অধীনে মেয়েরা শিক্ষার জগতে উন্মোচিত হবে এবং এই বৃত্তির সহায়তায় তাদের স্বপ্নগুলি অনুসরণ করতে পারে।



Eligibility Criteria: Bigyani Kanya Medha Britti Scholarship 

  1.  পশ্চিমবঙ্গের ভারতীয় জাতীয় বালিকা যিনি আবেদনের বছরে উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।
  2. মেয়েটি অবশ্যই কোনও বোর্ড থেকে ২০২০ সালে দ্বাদশ শ্রেণি পাস করেছে এবং পশ্চিমবঙ্গের যে কোনও ইনস্টিটিউটে বেসিক সায়েন্স / মেডিসিন / ইঞ্জিনিয়ারিং পড়ছে।
  3. এই স্কলারশিপের জন্য দ্বাদশ শ্রেণির পরে কেবল মেয়েরা কিছু স্নাতক প্রোগ্রামে ভর্তি হয়েছে।
  4. ডিপ্লোমা কোর্সের শিক্ষার্থীরা যোগ্য নন, কেবলমাত্র ডিগ্রি কোর্স শিক্ষার্থীদের আবেদন করা উচিত।


Bigyani Kanya Medha Britti Scholarship কত টাকা পাবেন? 

 JBNSTS  প্রদত্ত বৃত্তির পরিমাণ সমস্ত ছাত্রীদেরকে দেয়া হবে প্রতি মাসে 2000 টাকা করে এটি পাঁচ বছর দেয়া হবে 2000 টাকা করে এবং তার সঙ্গে সঙ্গে দেয়া হবে এখানে দুই হাজার টাকা করে এক্সট্রা যেটা বইপত্র খরচের জন্য ব্যবহার করা যাবে।


কিভাবে আবেদন করবেন ➤Sumanjob.in
সমস্ত প্রার্থীদের উদ্দেশ্যে জানানো হচ্ছে আবেদনের জন্য এখানে 100 টাকা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করার সময় লাগবে এবং এখানে যারা আবেদন করতে চাইছেন অফিশিয়াল ওয়েবসাইট থেকে বিস্তারিত তথ্য যাচাই করে তারপর আবেদন করুন।


আবেদনের তারিখ ➤

আবেদন শুরু হচ্ছে ১ জুন  অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে এবং আবেদনের শেষ হচ্ছে এই ৩১ আগস্ট ২০২০।


➥Official Sites Application Links:https://www.jbnsts.org/





Powered by Blogger.