Google

সোমবার থেকে,গ্রিন জোনে কী কী খুলবে তালিকা গুলো দেখে নিন?

গ্রিন জোনে পাড়ার ছোট দোকানকে ব্যবসায় ছাড় দিতে চলেছে রাজ্য সরকার। আগামী সোমবার থেকে এই নিময় চালু হতে চলেছে। তবে রেড জোনে যে জেলাগুলো রয়েছে, সেখানে এই নিয়ম কার্যকর হবে না। 'কনটেন্টমেন্ট জোনে'ও সম্পূর্ণ লকডাউন লাগু থাকবে। সেখানে কোনও নিয়মের পরিবর্তন হচ্ছে না। বুধবার নবান্নে সাংবাদিক বৈঠক করে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।





হাওড়া,কলকাতা,পূর্ব মেদিনীপুর , উত্তর ২৪ পরগনা রেড জোনে রয়েছে। রাজ্যের তরফে এই জেলাগুলির বেশ কিছু জায়গাকে 'কনটেন্টমেন্ট জোন' হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই রেড জোনে কী ভাবে নিয়ম কার্যকর হবে, সচিব পর্যায়ে বৈঠক এবং পুলিশ-প্রশাসনের কাছ থেকে রিপোর্ট পাওয়ার পর সেই সংক্রান্ত নির্দেশিকা জারি করে স্পষ্ট ভাবে জানিয়ে দেওয়া হবে বলে নবান্ন সূত্রে খবর।




গ্রিন জোনের জেলাগুলোতে বাস চলবে বলেও এ দিন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে সেইবাস কোনও ভাবেই জেলার বাইরে যেতে পারবে না। পরিবহণ দফতরের অনুমোদন আছে যে সমস্ত বাসমালিকের, তাঁরা ওই সব জেলায় বাস চালাতে পারবেন। তবে ওই বাসে ২০ জনের বেশি উঠতে পারবেন না। সে ক্ষেত্রে মাস্ক এবং সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে, গ্রিন জোনেও সেলুন এখনই খুলছে না। মু্খ্যমন্ত্রী এ দিন বলেন


কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হচ্ছে গ্রিন জোনে থাকা জেলাগুলিতে। পাড়ার ছোট দোকানগুলি খোলা যাবে। তবে মার্কেট কমপ্লেক্স অথবা ফুটপাতের দোকান খোলা যাবে না। গ্রিন জোনে পরিস্থিতি খারাপ হলে, সিদ্ধান্ত বদল হতে পারে যে কোনও সময়ে।


সোমবার থেকে,গ্রিন জোনে কী কী খুলবে তালিকা গুলো দেখে নিন? সোমবার থেকে,গ্রিন জোনে কী কী খুলবে তালিকা গুলো দেখে নিন? Reviewed by Karmasandhan Recruitment on April 30, 2020 Rating: 5

Ad Home

Powered by Blogger.