Google

Ad

ইন্ডিয়ান এয়ার ফোর্স নতুন বিজ্ঞপ্তি 2020-21 // Indian Air Force Recruitment 2020-21

ভারতীয় বিমানবাহিনী ফ্লাইং অ্যান্ড গ্রাউন্ড ডিউটি (টেকনিক্যাল অ্যান্ড নন-টেকনিক্যাল) শাখায় গ্রুপ এ গেজেটেড অফিসারদের প্রায় 256 পদে অনলাইনে আবেদনের জন্য আমন্ত্রণ জানিয়েছে। ফ্লাইং ব্রাঞ্চ এবং গ্রাউন্ড ডিউটি (কারিগরি ও নন-প্রযুক্তি) শাখা / এনসিসির বিশেষ প্রবেশ / আবহাওয়া বিজ্ঞান 2021 সালের জুলাইয়ে শুরু হওয়া কোর্সের জন্য এয়ার ফোর্সের সাধারণ ভর্তি পরীক্ষা (এএফসিএটি- 02/2020)






GROUP A GAZETTED OFFICERS IN FLYING AND GROUND DUTY (TECHNICAL AND NON-TECHNICAL) BRANCHES
Total Vacancies: 256 approx 

শিক্ষাগত যোগ্যতা:
Flying Branch:-: -
প্রার্থীদের বাধ্যতামূলকভাবে 10 + 2 স্তরের গণিত এবং পদার্থবিজ্ঞানে প্রতিটি ন্যূনতম 50% নম্বর সহ উত্তীর্ণ হতে হবে এবং-
(ক) স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম %০% নম্বর বা সমমানের যে কোনও বিভাগে ন্যূনতম 03 বছর ডিগ্রি কোর্স সহ স্নাতক।
অথবা
(খ) ন্যূনতম %০% নম্বর বা সমমানের সাথে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিই / বিটেক ডিগ্রি (04 বছর কোর্স)
অথবা
(গ) স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইনস্টিটিউশন অফ ইঞ্জিনিয়ার্স (ভারত) এর সহযোগী সদস্যপদ বা ভারতের অ্যারোনটিকাল সোসাইটির সেকশন এ এবং বি পরীক্ষার ন্যূনতম প্রার্থীরা ন্যূনতম %০% নম্বর বা সমমানের সহ কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইন্ডিয়া অ্যারোনটিকাল সোসাইটি অফ ইন্ডিয়ার সাফল্য অর্জন করেছেন।

(II) For Ground Duty (Technical) Branch & (III) For Ground Duty (Non-Technical) Branches:-অফিসিয়াল ওয়েবসাইট তথ্য যাচাই করুন 


বয়সসীমা: এফসিএটি এবং এনসিসি বিশেষ প্রবেশের মাধ্যমে ফ্লাইং শাখার জন্য সর্বনিম্ন 20 বছর এবং সর্বাধিক 24 বছর / 01/07/2021 তারিখ অনুযায়ী গ্রাউন্ড ডিউটি (টেকনিক্যাল এবং নন-টেকনিক্যাল) শাখার জন্য সর্বাধিক 26 বছর



পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীই আবেদনের যোগ্য।


বৈবাহিক অবস্থা: অবশ্যই 25 বছর বয়সের নিচে প্রার্থীদের অবশ্যই শুরুর সময় অবিবাহিত হতে হবে। বিধবা / বিধবা এবং বিবাহবিচ্ছেদগুলি (ঝুঁকির সাথে বা ছাড়াই) 25 বছরের কম বয়সেরও যোগ্য নয়।

শারীরিক : - প্রার্থীদের ভারতীয় বিমানবাহিনী দ্বারা নির্ধারিত শারীরিক মানদণ্ডের অধিকারী হওয়া উচিত, আরও তথ্যের জন্য দয়া করে সরকারীভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন।


Examination Fee: Candidates must pay Examination Fee of Rs. 250/- for AFCAT Entry (not applicable for NCC special entry and Meteorology).

গুরুত্বপূর্ন তারিখগুলো:

অনলাইন আবেদনের শুরু করার তারিখ: 15/06/2020

অনলাইন আবেদনের সমাপ্তির তারিখ: 14/07/2020



➤Official website of Indian Air Force — https://careerindianairforce.cdac.in
➤PDF file — SEE DETAILED ADVT.

➤Online apply now URL —  VISIT THE URL
ইন্ডিয়ান এয়ার ফোর্স নতুন বিজ্ঞপ্তি 2020-21 // Indian Air Force Recruitment 2020-21 ইন্ডিয়ান এয়ার ফোর্স নতুন বিজ্ঞপ্তি 2020-21 // Indian Air Force Recruitment 2020-21 Reviewed by Karmasandhan Recruitment on জুলাই ০৯, ২০২০ Rating: 5

Ad Home

Blogger দ্বারা পরিচালিত.