Google

ইউপিএসসির ইন্ডিয়া এন্ড এনএ ১-২ ২০২0পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করুন ??

  1.  ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের২০২০ সালে ন্যাশনাল ডিফেন্স একাডেমী এন্ড ন্যাশনাল একাডেমী মিশনের  ১-২ এর এডমিট কার্ড ডাউনলোড করার জন্য ওই কার্ডের প্রিন্টআউট নিয়ে যেতে হবে পরীক্ষার দিন সচিত্র পরীক্ষা পত্র আরো কি নিয়ে যেতে হবে আর কি কি নিয়ে যেতে হবে সঙ্গে সঙ্গে নির্দেশাবলী আছে 


ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের নজরে ই-ভর্তি কার্ড সাবধানতার সাথে পরীক্ষা করে নিন এবং তাত্ক্ষণিক ত্রুটিগুলি আনুন।
২. ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের সাথে আপনার সম্পূর্ণ চিঠিপত্রের ক্ষেত্রে আপনার নাম, রোল নম্বর, নিবন্ধকরণ আইডি এবং পরীক্ষার নাম এবং বছর উল্লেখ করুন।
৩. পরীক্ষার স্থানে প্রবেশের জন্য, প্রতিটি অধিবেশনটিতে এই পরিচয়পত্র কার্ড (প্রিন্টআউট) এর সাথে ফটো পরিচয় পত্র (মূল) সাথে আনুন, যার নামটি ই-ভর্তি কার্ডে উল্লিখিত রয়েছে। পরিষেবা নির্বাচনের বোর্ডের সামনে উপস্থাপন করা যেমন জরুরি হয় তেমনি চূড়ান্ত ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত ই-প্রবেশপত্র নিরাপদ রাখুন।
৪. ই-প্রবেশপত্রের সুরক্ষার জন্য আপনি দায়বদ্ধ এবং অন্য কোনও ব্যক্তি যদি এই ই-প্রবেশপত্র কার্ড ব্যবহার করেন, তবে আপনি কোনও পাল্টা দল ব্যবহার করেন নি তা প্রমাণ করার দায়িত্ব আপনার।
৫. অনুগ্রহ করে নোট করুন যে পরীক্ষা শুরুর ১০ মিনিট পূর্বে, প্রাক-সেশন অধিবেশন সকাল ৯:৫০ টায় এবং বিকেলে সন্ধ্যা 01:50 এ, ভর্তি পরীক্ষার কেন্দ্রে যে কোনও প্রার্থী ভর্তি বন্ধ হওয়ার পরে ভর্তি বন্ধ থাকবে। ভিতরে beুকতে দেওয়া হবে না।
Candid. প্রার্থীদের তাদের নিজস্ব স্বার্থে কমপক্ষে একদিন আগে পরীক্ষার স্থানটি দেখার পরামর্শ দেওয়া হয় যাতে তারা সেখানে যাওয়ার জন্য রুটের সাথে পরিচিত হতে পারে এবং শেষ মুহুর্তের তাড়না এড়াতে পারে। পরীক্ষার দিন ঘটে যাওয়া ফ্রিজিংয়ের কথা মাথায় রেখে পরীক্ষার্থীদের সময় মতো পরীক্ষার জায়গায় পৌঁছানো উচিত।
Candid. প্রার্থীদের অবশ্যই লক্ষ্য রাখতে হবে যে তারা ই-ভর্তি কার্ডে উল্লিখিত অনুষ্ঠান ব্যতীত অন্য কোনও ভেন্যুতে উপস্থিত হতে দেওয়া হবে না। কোনও প্রার্থী যদি কোনও কারণে অন্য কোনও স্থানে পরীক্ষা দেয় তবে তার প্রার্থিতা বাতিল হয়ে যাবে।
৮. অনুগ্রহ করে পরীক্ষার নোটিসে পাওয়া "পরীক্ষার ম্যানুয়াল / নির্দেশাবলী" এবং পরীক্ষার হলের বাইরে নির্দেশাবলী উল্লেখ করা "পোস্টার" পড়ুন।
9. পরীক্ষার জন্য আপনার প্রার্থিতা অস্থায়ী।
১০. পরীক্ষার্থীদের লক্ষ্য করা উচিত যে পরীক্ষার সময় তাদের কাছে একটি মোবাইল ফোন (এমনকি স্যুইচ অফ মোডেও নয়), পেজার বা কোনও বৈদ্যুতিন ডিভাইস বা প্রোগ্রামযোগ্য ডিভাইস বা স্টোরেজ মিডিয়া যেমন পেনড্রাইভ, স্মার্ট ওয়াচ ইত্যাদি বা কোনও ক্যামেরা বা ব্লুটুথ ডিভাইস বা অন্য কোনও ডিভাইস বা সম্পর্কিত আনুষাঙ্গিক চালু বা সুইচ অফ মোডে থাকা উচিত নয় যা একটি যোগাযোগ ডিভাইস হিসাবে ব্যবহার করা যেতে পারে। এই নির্দেশাবলী লঙ্ঘন শৃঙ্খলাবদ্ধ পদক্ষেপের দিকে পরিচালিত করবে এবং ভবিষ্যতে পরীক্ষা থেকে নিষিদ্ধ করা হবে।
১১. পরীক্ষার্থীদের পরীক্ষার হল / ভবনের অভ্যন্তরে একটি সাধারণ বা সাধারণ কব্জি ঘড়ি রাখার অনুমতি দেওয়া হবে। তবে যোগাযোগের ডিভাইস বা স্মার্ট ঘড়ির ব্যবহার হিসাবে ব্যবহার করা যেতে পারে এমন কোনও বিশেষ আনুষাঙ্গিকযুক্ত ঘড়িগুলি সম্পূর্ণ নিষিদ্ধ এবং পরীক্ষার্থীদের পরীক্ষার হল / ভবনে এ জাতীয় ঘড়ি বহন করার অনুমতি নেই।
12. প্রার্থী যদি ভুল উত্তরটি স্বাক্ষর করে তবে শাস্তি (নেতিবাচক চিহ্নিতকরণ) দেওয়া হবে।
১৩. ব্ল্যাক বল পয়েন্ট প্যান ছাড়া অন্য প্যানের সাথে চিহ্নিত উত্তরগুলির মূল্যায়ন করা হবে না।
১৪. পরীক্ষার্থীদের মূল্যবান জিনিসপত্র / মূল্যবান জিনিসপত্র পরীক্ষার হলে আনার পরামর্শ দেওয়া হচ্ছে না কারণ তাদের নিরাপত্তা নিশ্চিত করা যায় না। এই ক্ষেত্রে যে ক্ষয়ক্ষতি হয়েছে তার জন্য কমিশন দায়বদ্ধ থাকবে না।
১৫. উভয় সেশনে বক্তৃতা দিয়ে পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীদের যাদের ছবি ই-প্রবেশপত্রের সাথে পরিষ্কার নয়, তাদের একটি ছবি পরিচয় শংসাপত্র এবং দুটি পাসপোর্ট সাইজের ছবি আনতে হবে।
১.. প্রার্থীরা লক্ষ করতে পারেন যে ওএমআর উত্তরপত্রের বিবরণটি এনকোড করার সময় ঘটে যাওয়া কোনও ভুল / ভুল / ত্রুটির ক্ষেত্রে উত্তরপত্রটি প্রত্যাখ্যান করা হবে, বিশেষত পরীক্ষার বইয়ের ক্রমিক নম্বর এবং সিরিজ কোড সম্পর্কিত।
17. সমস্ত প্রার্থীদের মাস্ক / ফেস কভার পরা বাধ্যতামূলক। যেসব প্রার্থীরা মুখোশ / মুখের কভার পরা হয়নি তাদের পরীক্ষার স্থানে ভর্তি করা হবে না।
১৮. তবে, পরীক্ষা প্রক্রিয়া সম্পর্কিত কর্তৃপক্ষের যাচাইকরণের সময়, প্রার্থীদের মুখোশটি সরিয়ে ফেলতে হবে।
19. প্রার্থীদের ব্যবহারের জন্য স্বচ্ছ শিশি (ছোট আকার) এ হ্যান্ড স্যানিটাইজার আনতে হবে।
২০. পরীক্ষার্থীরা কোল -১৯ এর নিয়ম মেনে পরীক্ষার হল / হল এবং পরীক্ষা প্রাঙ্গণে সামাজিক দূরত্ব এবং ব্যক্তিগত স্বাস্থ্যবিধি যত্ন নিতে হবে।
গুরুত্বপূর্ণ নির্দেশাবলী
১. সাবধানতার সাথে ই-প্রবেশপত্র পরীক্ষা করে দেখুন এবং তাত্ক্ষণিক তাত্ক্ষণিকতা ইউপিএসসির নজরে আনুন।
২. ইউপিএসসির সাথে সমস্ত চিঠিতে আপনার নাম, রোল নম্বর, রেজিস্ট্রেশন আইডি এবং পরীক্ষার নাম ও বছরের উল্লেখ করুন।
৩. পরীক্ষার হলে ভর্তি সুরক্ষার জন্য প্রতিটি সেশনে (মূল) ফটো পরিচয় পত্র, যার নামটি ই-ভর্তি কার্ডে উল্লিখিত রয়েছে, তার সাথে এই ই-ভর্তি কার্ডটি (প্রিন্ট আউট) আনুন। সার্ভিস সিলেকশন বোর্ডের প্রয়োজনীয়তার আগে চূড়ান্ত ফলাফল ঘোষণার আগ পর্যন্ত ই-ভর্তি কার্ড অবশ্যই সংরক্ষণ করতে হবে-
৪. আপনি ই-প্রবেশপত্রের নিরাপদ হেফাজতের জন্য দায়বদ্ধ এবং অন্য কোনও ব্যক্তি এই ই-প্রবেশপত্র কার্ড ব্যবহার করার ক্ষেত্রে, আপনি কোনও ছদ্মবেশীর পরিষেবা ব্যবহার করেন নি তা প্রমাণ করার জন্য আপনার উপর নির্ভর করে।
৫. অনুগ্রহ করে নোট করুন যে পরীক্ষার স্থানটিতে প্রবেশের সময় নির্ধারিত সময় শুরু হওয়ার ১০ মিনিট আগে ফরেনুন সেশনের জন্য সকাল 9:50 সকাল এবং বিকেল সেশনের জন্য 01:50 অপরাহ্ন বন্ধ থাকবে। প্রবেশদ্বার বন্ধ হওয়ার পরে কোনও প্রার্থীকে পরীক্ষার স্থানে প্রবেশ করতে দেওয়া হবে না।
Candid. প্রার্থীদের তাদের পরীক্ষার ভেন্যুটি অন্তত একদিন আগে থেকে পরিদর্শন করতে এবং তাদের নিজস্ব স্বার্থে শেষ মুহুর্তের ঝামেলা এড়ানোর জন্য যাত্রাপথের সাথে নিজেকে পরিচিত করার পরামর্শ দেওয়া হয়। তাদের ফ্রিজিংয়ের জন্য যথাসময়ে পরীক্ষার দিন পরীক্ষার স্থানে পৌঁছানো উচিত।
Candid. প্রার্থীদের লক্ষ রাখতে হবে যে ই-ভর্তি কার্ডে উল্লিখিত স্থান ব্যতীত অন্য কোনও স্থানে উপস্থিত হতে দেওয়া হবে না। যদি কোনও কারণে কোনও প্রার্থী অন্য কোনও স্থানে উপস্থিত হন, তবে তার প্রার্থিতা বাতিল হতে হবে।
৮. অনুগ্রহ করে পরীক্ষার বিজ্ঞপ্তিতে পাওয়া "পরীক্ষার নিয়ম / নির্দেশাবলী" এবং পরীক্ষার হলের বাইরে প্রদর্শিত "নির্দেশাবলী সম্বলিত পোস্টার" পড়ুন।
৯. পরীক্ষায় আপনার প্রার্থিতা অস্থায়ী।
১০. প্রার্থীর কোনও মোবাইল ফোন (এমনকি স্যুইচড অফ মোডেও), পেজার বা কোনও বৈদ্যুতিন সরঞ্জাম বা প্রোগ্রামেবল ডিভাইস বা স্টোরেজ মিডিয়া যেমন পেনড্রাইভ, স্মার্ট ঘড়ি ইত্যাদির, বা ক্যামেরা বা ব্লুটুথ ডিভাইসগুলি বা কোনওরকমের ব্যবহার বা থাকা উচিত নয় Candid অন্যান্য সরঞ্জাম বা সম্পর্কিত আনুষাঙ্গিক হয় কর্মরত বা পরীক্ষার সময় যোগাযোগ ডিভাইস হিসাবে ব্যবহার করতে সক্ষম মোড স্যুইচ অফ মোড। এই নির্দেশাবলীর যে কোনও লঙ্ঘন হলে ভবিষ্যতে পরীক্ষা নিষিদ্ধকরণ সহ শৃঙ্খলাভুক্ত পদক্ষেপ নিতে হবে।
১১. পরীক্ষার্থী কক্ষ / হলগুলির মধ্যে প্রার্থীদের দ্বারা সাধারণ বা সাধারণ কব্জি ঘড়ির ব্যবহার অনুমোদিত। যাইহোক, যোগাযোগ ডিভাইস বা স্মার্ট ঘড়ি হিসাবে ব্যবহৃত হতে পারে এমন কোনও বিশেষ আনুষাঙ্গিক লাগানো ঘড়িগুলির ব্যবহার কঠোরভাবে নিষিদ্ধ এবং পরীক্ষাগুলি কক্ষ / হলগুলিতে প্রার্থীদের এই ধরনের ঘড়িগুলি গ্রহণ করার অনুমতি নেই।
12. প্রার্থীর দ্বারা চিহ্নিত ভুল উত্তরগুলির জন্য জরিমানা (নেতিবাচক চিহ্নিতকরণ) হবে।
১৩. ব্ল্যাক বল পয়েন্ট পেনের তৈরি উত্তরগুলি ছাড়া আর কোনও মূল্যায়ন করা হবে না।
১৪. পরীক্ষার্থীদের কোন মূল্যবান জিনিসপত্র / ব্যয়বহুল জিনিসপত্র পরীক্ষার হলে না আনার পরামর্শ দেওয়া হচ্ছে, সেহেতু নিরাপদ রাখার নিশ্চয়তা দেওয়া যায় না। এক্ষেত্রে কোনও ক্ষতির জন্য কমিশন দায়বদ্ধ থাকবে না।
১৫. যে প্রার্থীদের ই-ভর্তি কার্ডে সুস্পষ্ট ছবি নেই, তাদের প্রতিশ্রুতিতে একটি প্রতিশ্রুতি দিয়ে পরীক্ষার জন্য অংশ নেওয়ার জন্য একটি ছবি পরিচয় প্রমাণ এবং দুটি পাসপোর্ট আকারের ছবি আনতে হবে।
১.. প্রার্থীদের লক্ষ রাখতে হবে যে ওএমআর উত্তরপত্রের এনকোডিং / বিশদ বিবরণ পূরণের ক্ষেত্রে যে কোনও ভুল / ভুল / তাত্পর্য, বিশেষত রোল নম্বর এবং টেস্ট বুকলেট সিরিজ কোড সম্পর্কিত, উত্তরপত্রটি প্রত্যাখ্যানের জন্য দায়বদ্ধ করবে।
17. সমস্ত প্রার্থীদের জন্য মুখোশ / মুখের কভার পরা বাধ্যতামূলক। মুখোশ / মুখের আবরণ ছাড়াই প্রার্থীদের ভেন্যুতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।
১৮. পরীক্ষার্থীদের দ্বারা যখনই প্রয়োজন হবে, পরীক্ষার্থীদের যাচাইয়ের জন্য তাদের মুখোশগুলি সরিয়ে ফেলতে হবে।
১৯. প্রার্থী স্বচ্ছ বোতলে নিজের হাতের স্যানিটাইজার (ছোট আকার) বহন করতে পারবেন।
২০. পরীক্ষার্থী / রুমগুলির পাশাপাশি ভেন্যুর প্রাঙ্গণে 'সামাজিক দূরত্ব' এর ১৯ টি মানদণ্ডের পাশাপাশি 'ব্যক্তিগত স্বাস্থ্যবিধি' অনুসরণ করতে হবে প্রার্থীরা।


কার্ড ডাউনলোড করার আগে প্রিন্ট আউট নিয়ে যেতে হবে ওর সঙ্গে সঙ্গে কোন ভুল বা অসঙ্গতি 

থাকলে পরীক্ষা দিতে সমস্যা হবে এই প্রিন্টআউট  তেমনি হবে কিছু ধরা পড়লে অবিলম্বে কমিশনকে জানাতে হবে যোগাযোগের ক্ষেত্রে নিজের নাম ও রোল নাম্বার রেজিস্ট্রেশন আইডি এবং পরীক্ষার নাম উল্লেখ করবেন অবশ্যই ইউপিএসসি বিজ্ঞপ্তি এডমিট কার্ড লিঙ্ক ডাউনলোড করুন ; https://upsconline.nic.in/eadmitcard/admitcard_NDAII_2020/instructions.php


ইউপিএসসির ইন্ডিয়া এন্ড এনএ ১-২ ২০২0পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করুন ?? ইউপিএসসির ইন্ডিয়া এন্ড এনএ  ১-২ ২০২0পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করুন ?? Reviewed by Karmasandhan Recruitment on August 12, 2020 Rating: 5

No comments:

Ad Home

Powered by Blogger.