Google

Ad

রাজ্য স্বাস্থ্য দপ্তরে প্রায় 10,000 চিকিৎসক ও নার্স নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে (west bengal health recruitment 2021)

 


চাকরি প্রার্থীদের জন্য সুখবর ভোটের পর কথা রাখতে সচেষ্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারি চাকরিতে পুরোদমে নতুন নিয়োগের শুরু করতে চলেছে রাজ্য স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট এর বোর্ডের মাধ্যমে নিয়োগ করা হবে

মোট শূন্যপদ 10000টি 

পদের নাম :  নার্স, চিকিৎসক ,মেডিকেল, টেকনোলজিস্ট, এবং ফার্মাসিস্ট, ক্যাটাগরিতে নিয়োগ করা হবে


১০ হাজার চিকিৎসক, নার্স প্রভৃতি নিয়োগ করতে চলেছে বোর্ড। এর মধ্যে ৬ হাজার ১০০ স্টাফ নার্স (গ্রেড-২), আড়াই হাজার চিকিৎসক- স্পেশালিস্ট, ১৬০০  মেডিক্যাল টেকনোলজিস্ট এবং ১৬৭ জন ফার্মাসিস্ট রয়েছেন। এঁদের মধ্যে নার্স বাদ দিয়ে চিকিৎসক, মেডিকেল টেকনোলজিস্ট  এবং ফার্মাসিস্ট প্রভৃতি ক্যাডারে নিয়োগ প্রক্রিয়া  মাস কয়েক আগে শুরু হয়েই গিয়েছিল। অনলাইনে আবেদনপত্র গ্রহণ করেছিল বোর্ড।

 কিন্তু বাংলায় নির্বাচন ঘোষিত হওয়ায় আদর্শ আচরণবিধির কারণে নিয়োগগুলি স্থগিত হয়ে যায়। বিধি নিষেধ শিথিল হওয়ার সঙ্গে সঙ্গে নিয়োগগুলি শুরু হয়ে যাবে। আর আনুমানিক ৬১০০ নার্স নিয়োগের ক্ষেত্রে শীঘ্রই বিজ্ঞপ্তি দেওয়া হবে। ডবলুবিএইচআরবি সূত্রে বৃহস্পতিবার এমনই খবর জানা গিয়েছে।  বোর্ডের চেয়ারম্যান  পি কে শূর বলেন,  কোনও নিয়োগ বাকি থাকবে না।


 বিধিনিষেধের পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই আমরা পুরোদমে শুরু করে দেব।  সেভাবেই অফিসারদের জানানো আছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফ কথা, মানুষ যেন পরিষেবা থেকে বঞ্চিত না হয়। আমরা সেই নীতিতেই চলি।



ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড সূত্রে জানা গিয়েছে, করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য পরিকাঠামো নতুন করে সাজিয়ে তোলার প্রয়োজন পড়ছে। চিকিৎসক স্বাস্থ্যকর্মীদের অনেকেই করোনা আক্রান্ত হয়ে পড়ায় প্রয়োজন পড়ছে নতুন লোকবলের।

  রাজ্যে বর্তমানে ১২০৭ জন  জিডিএমও বা জেনারেল ডিউটি মেডিকেল অফিসার এবং ১৩১৩ জন  বিশেষজ্ঞ চিকিৎসকের শূন্যপদ রয়েছে। সবমিলিয়ে আড়াই হাজারের কিছু বেশি চিকিৎসকের অভাব রয়েছে। বিভিন্ন ক্ষেত্রে ফাঁকা রয়েছে ৯০, ৬১ এবং ১৬টি  ফার্মাসিস্ট পদ। ৬১০০ নার্স এবং ১৬০০ এমটি পদ তো রয়েছেই।

 এদিকে, করোনা পরিস্থিতির মধ্যেও ২৪৩ জন হোমিওপ্যাথিক মেডিক্যাল অফিসারের নিয়োগের চূড়ান্ত তালিকা প্রকাশ না-হওয়ায়  লাগাতার সমালোচিত হচ্ছে  বোর্ড। সম্প্রতি  এর প্রতিবাদে হোমিওপ্যাথিক মেডিক্যাল অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া বা  হোমাই-এর তরফ থেকে বোর্ড এবং স্বাস্থ্যদপ্তরে চিঠি পাঠানো হয়েছে।

 তার সারকথা হল,  দরকারের সময়ও ২৪৩ জন হোমিওপ্যাথিক মেডিক্যাল অফিসারকে কোভিড-যুদ্ধে নামানো হচ্ছে না। অবিলম্বে নিয়োগের তালিকা প্রকাশিত হোক। এ বিষয়ে বোর্ড চেয়ারম্যান  পি কে শূর বলেন, আমাদের তরফ থেকে সমস্ত প্রক্রিয়া সম্পন্ন।  রাজ্য সরকার এনওসি দিলেই তালিকা 


টেলিগ্রাম গ্রুপের লিংক ; https://t.me/Karmasandhanofficials

রাজ্য স্বাস্থ্য দপ্তরে প্রায় 10,000 চিকিৎসক ও নার্স নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে (west bengal health recruitment 2021) রাজ্য স্বাস্থ্য দপ্তরে প্রায় 10,000 চিকিৎসক ও  নার্স নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে (west bengal health recruitment 2021) Reviewed by Karmasandhan Recruitment on May 30, 2021 Rating: 5

No comments:

Ad Home

Powered by Blogger.